منم مسیح زماں و منم کلیم خدا منم محمد و احمد کہ مجتبیٰ باشد
অর্থাৎ আমি ঈসা আমি মুসা আমি মুহাম্মাদ আহমাদ মুজতাবা।
সূত্র: তারইয়াকুল কুলুক পৃ: ৪ রুহানী খাযায়েন খ: ১৫ পৃ: ১৩৪
জবাব:
ঈসা আ. বলেছেন,
وَإِذۡ قَالَ عِیسَى ٱبۡنُ مَرۡیَمَ یَـٰبَنِیۤ إِسۡرَ ٰۤءِیلَ إِنِّی رَسُولُ ٱللَّهِ إِلَیۡكُم مُّصَدِّقࣰا لِّمَا بَیۡنَ یَدَیَّ مِنَ ٱلتَّوۡرَىٰةِ وَمُبَشِّرَۢا بِرَسُولࣲ یَأۡتِی مِنۢ بَعۡدِی ٱسۡمُهُۥۤ أَحۡمَدُۖ فَلَمَّا جَاۤءَهُم بِٱلۡبَیِّنَـٰتِ قَالُوا۟ هَـٰذَا سِحۡرࣱ مُّبِینࣱ﴾ [الصف ٦]
সে যদি ঈসা আ. হয় তাহলে নিজেকে মুহাম্মাদ সা. দাবি করতে পারবে না। কাররণ ঈসা আ. নিজেই বলেছেন, আমার পরে একজন নবী আসবেন. তার নাম আহমাদ। তিনিই দাবী করলেন ঈসা আর আহমাদ আলাদা। আর কাদিয়ানী দাবি করলো একজনই তাহলে কার দাবি সত্য?
خدا نے آج سے بیس برس پہلے براہین احمدیہ میں میرا نام محمد اور احمد رکھا ہے اور مجھے آنحضرت صلی اللہ علیہ وسلم کا ہی وجود قرار دیا ہے
অর্থাৎ এখান থেকে বিশ বছর আগে বারাহীদে আহমাদিয়াতে আল্লাহ আমার নাম মুহাম্মাদ এবং আহমাদ রেখেছেন এবং আমাকেই মূলত মুহাম্মাদ সা. এর অস্তিত্ব বলে স্বীকৃতি প্রদান করেছেন।
সূত্র: এক গলতী কা ইযালা পৃ: ৫ রুহানী খাযায়েন খ: ১৮ পৃ: ২১২
خدا تعالی نے آج سے چھبیس برس پہلے میرا نام براہین احمدیہ میں محمد اور احمد رکھا ہے اور آنحضرت صلی اللہ علیہ وسلم کا بروز مجھے قرار دیا ہے
সূত্র: হাকিকুতুল ওহী পৃ. ৬৭ রুহানী খাযায়েন খ. ২২ পৃ. ৫০২
আরশে নবীজির নাম লিপিবদ্ধ ছিলো মুহাম্মাদ।